অ্যাপল আইফোন ৮ স্পেসিফিকেশন

আস্ সালামু ওয়ালাইকুম,
আইফোন ব্র্যান্ডকে কে না জানে? আইফোন দীর্ঘস্থায়ী এবং অসাধারন বিল্ড কোয়ালিটির জন্য এর সুনাম অনেক। বিশেষ করে অভিজাতদের প্রথম পছন্দ। তো সেই ধারাবাহিকতায় আজ আপনাদের সামনে নিয়ে এলাম অ্যাপল আইফোন ৮ এর সবিস্তর বর্ণনা নিয়ে।

নেটওয়ার্ক
মোবাইলটি ২০১৭ সালের সেপ্টেমবার মাসে রিলিজ হয়েছে। মোবাইলটির নেটওয়ার্ক হিসেবে আছে GSM/HSPA/LTE অর্থাৎ এটি ২জি,৩জি,৪জি সাপোর্ট করে।

বডি
মোবাইলটির বডির আকার ১৩৮.৪x৬৭.৩x৭.৩ মিমি. ভর ১৪৮গ্রাম। ব্যাক প্যানেলে প্রোটেকশন নেই এবং অ্যালুমিনিয়াম ফ্রেম দিয়ে তৈরি। এটি সিঙ্গেল(ন্যানো সিম) সাপোর্ট করে। IP67 সার্টিফাইড, ধুলাবালি ও পানিরোধী ১মিটার ও ৩০মিনিট পর্যন্ত।

ডিসপ্লে
৪.৭ ইঞ্চির(~৬৫.৪% স্ক্রিন টু বডি রেশিও) মোবাইলটির ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে IPS এলসিডি ক্যাপাসিটিভ টাচ, ১৬মিলিয়ন কালার। রেজুলেশন ৭৫০x১৩৩৪পিক্সেল(~৩২৬পিক্সেল পার ইঞ্চি), মাল্টিটাচ, ৩ডি টাচ ডিসপ্লে, ট্রু টোন ডিসপ্লে। Ion-strengthened গ্লাস প্রটেকশন ব্যাবহার করা হয়েছে।

প্লাটফর্ম
ফোনটির অপারেটিং সিস্টেমে আছে আইওএস ১১, ১১.০.২ ভার্সন পর্যন্ত আপগ্রেড করা যাবে। চিপসেট অ্যাপল এ১১ বায়োনিক, সিপিইউ হেক্সা কোর(২xমুনসুন+২xমিস্ট্রাল), আছে অ্যাপল জিপিইউ(৩ কোর গ্রাফিক্স). এটির ইন্টারনাল মেমোরি ৬৪/২৫৬জিবি। এক্সটারনাল মেমোরি নেই। র‍্যাম ২জিবি।

ক্যামেরা
ক্যামেরার ফ্রন্ট ও ব্যাক এ রয়েছে যথাক্রমে ১২মেগাপিক্সেল(28mm, f/1.8, OIS & 56mm, f/2.8), phase detection autofocus, 2x optical zoom, quad-LED (dual tone) flash এবং ৭মেগাপিক্সেল(f/2.2, 32mm, 1080p@30fps, 720p@240fps, face detection, HDR, panorama)। এতে 2160p@30fps, 1080p@60fps,1080p@120fps, 720p@240fps ভিডিও রেকর্ড করা যাবে।

সাউন্ড                                                                                                                                                                                         ভাইব্রেশন, MP3, WAV রিংটোন। লাউড স্পিকারের সাথে স্টেরিও স্পিকার। ৩.৫মিমি হেডফোন জ্যাক নেই। এর পরিবর্তে একটি অ্যাডাপ্টার দেয়া হয়েছে। একটিভ নয়েজ ক্যান্সেলেসন সুবিধা আছে।

কানেক্টিভিটি
কানেক্টিভিটি তে আছে ওয়ারলেস ল্যান, ওয়াইফাই, ডুয়াল ব্যান্ড, হটস্পট, ব্লুটুথ ৫.০, জিপিএস, ইউএসবি ২.০। দুঃখের সংবাদ এতে কোন রেডিও নেই।

ফিচারস
ফিচারস হিসেবে সেন্সরে আছে ফিঙ্গারপ্রিন্ট(হোম বাটন), এক্সিলোমিটার, জাইরো, প্রক্সিমিটি, কম্পাস, ব্যারোমিটার, ফাস্ট চার্জ(৫০%, ৩০ মিনিটে) এবং আরো অনেক সার্ভিস। HTML 5 সাপোর্টেড কিন্তু জাভা সাপোর্ট করে না।

ব্যাটারি ও কালার
৪.৭ইঞ্চির ফোনটিতে রয়েছে নন-রিমুভাল Li-Ion 1821 mAh ব্যাটারি।যার টকটাইম আপটু ১৪ঘন্টা(৩জি), মিউজিক আপটু ৪০ঘন্টা। এটি বিভিন্ন কালারে পাওয়া যায় যেমন- সিলভার, গ্রে, গোল্ড।

মূল্যঃ আনুমানিক ৭৯,০০০ টাকা।

অনুগ্রহ করে কমেন্ট করুন এবং আপনাদের মতামত জানান। আপনাদের মতামত আমাকে আরো এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আপনাদের ভালো লেগেছে কিনা জানাবেন………
সবাইকে ধন্যবাদ।

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...

admin

If somethings happens, i must first tell you.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *