নকিয়া ৮ স্পেসিফিকেশন

আস্ সালামু ওয়ালাইকুম,

একসময় নকিয়া কে চিনতো না এমন কাউকে পাওয়া যাবে না। এর বেসিক সেট গুলোর স্থায়িত্ব ছিল অনেক বেশি। HMD গ্লোবাল পরবর্তীতে নকিয়াতে অ্যান্ড্রয়েড ওএস নিয়ে আসলো। আগের মত না হলেও আশাকরা যায় নকিয়া তাদের মোবাইল গুলোর পারফর্মেন্স আগের মত নিয়ে আসবে। তো চলুন নকিয়া ৮ এর সবিস্তর নিয়ে আলোচনা করা যাক। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

নেটওয়ার্ক
মোবাইলটি ২০১৭ সালের সেপ্টেম্বার মাসে রিলিজ হয়েছে। মোবাইলটির নেটওয়ার্ক হিসেবে আছে GSM/HSPA/LTE অর্থাৎ এটি ২জি,৩জি,৪জি সাপোর্ট করে।

বডি
মোবাইলটির বডির আকার ১৫১.৫x৭৩.৭x৭.৯ মিমি. ভর ১৬০গ্রাম। এটি সিঙ্গেল সিম অথবা হাইব্রিড ডাবল সিম(সব ন্যানো সিম),ডুয়াল স্ট্যান্ডবাই সাপোর্ট করে। অ্যালুমিনিয়াম ফ্রেমে তৈরি এবং IP54 স্প্ল্যাস প্রুফ।

ডিসপ্লে
৫.৩ ইঞ্চির(~৬৯.৪% স্ক্রিন টু বডি রেশিও) মোবাইলটির ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচ, ১৬মিলিয়ন কালার। কর্নিয়া গরিলা গ্লাস ৫ এর প্রোটেকশন ব্যাবহার করা হয়েছে। রেজুলেশন ১৪৪০x২৫৬০ পিক্সেল(~৫৫৪পিপিআই ডেনসিটি)। মাল্টিটাচ সাপোর্ট করে, অলওয়েজ অন ডিসপ্লে।

প্লাটফর্ম
ফোনটির অপারেটিং সিস্টেমে আছে অ্যান্ড্রয়েড নুগাট ৭.১.১, ওরিও ৮.০ পর্যন্ত আপগ্রেড করা যেতে পারে। চিপসেট কোয়ালকোম MSM8998 স্নাপড্রাগন ৮৩৫, সিপিইউ অক্টা কোর (৪*২.৫গিগাহার্জ এবং ৪*১.৮গিগাহার্জ), জিপিইউ আছে Adreno 540. এটির ইন্টারনাল মেমোরি ৬৪/১২৮জিবি এবং এক্সটারনাল মেমোরি মাইক্রো এসডি আপ টু ২৫৬জিবি(সিম২ স্লট)। র‍্যাম ৪জিবি(৬৪জিবি ভার্সন) এবং ৬জিবি(১২৮জিবি ভার্সন)।

ক্যামেরা
ক্যামেরার ফ্রন্ট ও ব্যাক এ রয়েছে যথাক্রমে ডুয়াল ১৩মেগাপিক্সেল (f/2.0, laser & phase detection autofocus, Carl Zeiss optics, OIS, dual-LED (dual tone) flash),geo-tagging, touch focus, face detection, HDR, panorama এবং ১৩মেগাপিক্সেল(f/2.0, phase detection autofocus, 1.12 µm pixel size, 2160p)। এতে 2160p@30fps, 1080p@30fps ভিডিও রেকর্ড করা যাবে।

সাউন্ড                                                                                                                                                                                       ভাইব্রেশন, MP3, WAV রিংটোন। লাউড স্পিকার, হেডফোন পোর্ট। একটিভ নয়েজ ক্যান্সেলেসন সুবিধা আছে।

কানেক্টিভিটি
কানেক্টিভিটি তে আছে ওয়ারলেস ল্যান, ওয়াইফাই(ডুয়াল ব্যান্ড), ডি-ল্যান, ওয়াইফাই ডিরেক্ট, হটস্পট, ব্লুটুথ ৫.০, জিপিএস, ইউএসবি ৩.১ টাইপ সি ১.০। এতে রেডিও নেই।

ফিচারস
ফিচারস হিসেবে সেন্সরে আছে ফিঙ্গারপ্রিন্ট(সামনে), এক্সিলোমিটার, জাইরো, প্রক্সিমিটি, কম্পাস, ব্যারোমিটার, ফাস্ট ব্যাটারি চার্জিং(৩.০)। HTML 5 সাপোর্টেড কিন্তু জাভা সাপোর্ট করে না।

ব্যাটারি ও কালার
৫.৩ইঞ্চির ফোনটিতে রয়েছে নন-রিমুভাল Li-Ion 3090 mAh ব্যাটারি। এটি বিভিন্ন কালারে পাওয়া যায় যেমন- টেম্পারড ব্লু, পলিশড ব্লু, স্টিল, কপার।

মূল্যঃ আনুমানিক ৪৯,৯৯০(৪/৬৪) ও ৫৯,৯৯০(৬/১২৮) বাংলাদেশী টাকা

বি. দ্র. অনুগ্রহ করে কমেন্ট করুন এবং আপনাদের মতামত জানান। আপনাদের মতামত আমাকে আরো এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আপনাদের ভালো লেগেছে কিনা জানাবেন………
সবাইকে ধন্যবাদ।

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...

admin

If somethings happens, i must first tell you.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *