স্যামসাং গ্যালাক্সি এস৮+ স্পেসিফিকেশন

আস্ সালামু ওয়ালাইকুম,
একটি ইনফিনিটি ডিসপ্লে যা আপনাকে দিবে অবর্ণনীয় ফুল স্ক্রিন ব্যাবহার করার অভিজ্ঞতা। এর বেজেল কম থাকার কারনে এবং দুই পাশে এজ থাকার কারনে আপনি পাবেন অন্যরকম স্বাদ। আজ আপনাদের সামনে নিয়ে এলাম স্যামসাং গ্যালাক্সি এস৮ প্লাস এর সবিস্তর বর্ণনা নিয়ে।

নেটওয়ার্ক
মোবাইলটি ২০১৭ সালের এপ্রিল মাসে রিলিজ হয়েছে। মোবাইলটির নেটওয়ার্ক হিসেবে আছে GSM/HSPA/LTE অর্থাৎ এটি ২জি,৩জি,৪জি সাপোর্ট করে।

বডি
মোবাইলটির বডির আকার ১৫৯.৫x৭৩.৪x৮.১মিমি. ভর ১৭৩গ্রাম। ব্যাক এবং ফ্রন্ট প্যানেলে আছে কর্নিয়া গরিলা গ্লাস ৫ এর প্রোটেকশন। এটি সিঙ্গেল এবং হাইব্রিড(অর্থাৎ সিম স্লটে মেমরি কার্ড ব্যাবহার করা যাবে)ডাবল সিম(সব ন্যানো সিম) সাপোর্ট করে। IP68 সার্টিফাইড (ধুলাবালি ও পানিরোধী ১.৫মি. এবং ৩০মিনিট পর্যন্ত)।

ডিসপ্লে
৬.২ ইঞ্চির(~৮৪.০% স্ক্রিন টু বডি রেশিও) মোবাইলটির ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে সুপার এমোলেড ক্যাপাসিটিভ টাচ। রেজুলেশন ১৪৪০x২৯৬০পিক্সেল(~৫২৯পিপিআই), মাল্টিটাচ, ৩ডি টাচ, অলওয়েজ অন ডিসপ্লে।

প্লাটফর্ম
ফোনটির অপারেটিং সিস্টেমে আছে অ্যান্ড্রয়েড নুগাট ৭.০। চিপসেট এক্সিনস ৮৮৯৫ অক্টা, সিপিইউ অক্টা কোর(৪x২.৩GHz এবং ৪x১.৭GHz), জিপিইউ আছে Mali-G71 MP20. এটির ইন্টারনাল এবং এক্সটারনাল(মাইক্রো এসডি) মেমোরি যথাক্রমে ৬৪,১২৮জিবি ও আপটু ২৫৬জিবি(সিম২ স্লটে)। র‍্যাম ৪জিবি(৬৪জিবি ভার্সন) ও ৬জিবি(১২৮জিবি ভার্সন)।

স্যামসাং গ্যালাক্সি এস৮+

ক্যামেরা
ক্যামেরার ফ্রন্ট ও ব্যাক এ রয়েছে যথাক্রমে ১২মেগাপিক্সেল (f/1.7, 26mm, phase detection autofocus, OIS, LED flash) এবং ৮মেগাপিক্সেল(f/1.7, autofocus, 1440p@30fps, dual video call, Auto HDR)। এতে 4K ভিডিও রেকর্ড করা যাবে।

সাউন্ড                                                                                                                                                                                 ভাইব্রেশন, MP3, WAV রিংটোন। লাউড স্পিকারের সাথে ৩.৫মিমি হেডফোন জ্যাক আছে। একটিভ নয়েজ ক্যান্সেলেসন সুবিধা আছে।

কানেক্টিভিটি
কানেক্টিভিটি তে আছে ওয়ারলেস ল্যান, ওয়াইফাই(ডুয়াল ব্যান্ড), ডি-ল্যান, ওয়াইফাই ডিরেক্ট, হটস্পট, ব্লুটুথ ৫, জিপিএস, ইউএসবি ৩.১(টাইপ সি-১.০)। দুঃখের সংবাদ এতে কোন রেডিও নেই।

ফিচারস
ফিচারস হিসেবে সেন্সরে আছে ফিঙ্গারপ্রিন্ট(পিছনে), আইরিস সেন্সর, এক্সিলেরোমিটার সেন্সর, ম্যাগনেটিক সেন্সর, হল সেন্সর, RGB লাইট সেন্সর, প্রেসার সেন্সর, জাইরো, প্রক্সিমিটি, কম্পাস, ব্যারোমিটার এবং ফাস্ট ব্যাটারি চার্জিং(ভার্সন ২.০), ওয়ারলেস চার্জিং, ৩.৫মিমি হেডফোন জ্যাক পোর্ট ইত্যাদি। HTML 5 সাপোর্টেড কিন্তু জাভা সাপোর্ট করে না। আরো আছে বিক্সবি ন্যাচারাল ল্যাংগুয়েজ এবং ডিকটেসন সুবিধা।

সিকিউরিটি
সিকিউরিটি হিসেবে স্যামসাং ব্যাবহার করেছে বায়োমেট্রিক লক, ভাইরাসের জন্য নক্স প্রোটেকশন, সিকিউর ফোল্ডার ও সচারচর ব্যবহৃত প্যাটারন, পিন, পাসওয়ার্ড লক।

ব্যাটারি ও কালার
৬.২ইঞ্চির ফোনটিতে রয়েছে নন-রিমুভাল Li-Ion 3500 mAh ব্যাটারি।যার টকটাইম আপটু ২৪ঘন্টা(৩জি), মিউজিক আপটু ৫০ঘন্টা। এটি বিভিন্ন কালারে পাওয়া যায় যেমন- মিডনাইট ব্ল্যাক, ম্যাপল গোল্ড, অর্কিড গ্রে,আর্কটিক সিলভার, কোরাল ব্লু।

মূল্যঃ ৮৩,৯০০ বাংলাদেশী টাকা (৬৪জিবি ভার্সন)।

অনুগ্রহ করে কমেন্ট করুন এবং আপনাদের মতামত জানান। আপনাদের মতামত আমাকে আরো এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আপনাদের ভালো লেগেছে কিনা জানাবেন………
সবাইকে ধন্যবাদ।

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...

admin

If somethings happens, i must first tell you.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *